বৃহস্পতিবার, ০১ জুন ২০২৩, ০১:১৬ অপরাহ্ন
Logo
শিরোনাম:
সালথায় ৬শ’ ইয়াবাসহ যুবক গ্রেফতার মাটিরাংগা উপজেলায় তাইন্দং টু মাটিরাংগা রাস্তার বেহাল দশা, যান চলাচলে অযোগ্য মাটিরাংগা উপজেলায় তাইন্দং টু মাটিরাংগা রাস্তার বেহাল দশা, যান চলাচলে অযোগ্য মীরসরাইয়ে হেমন্ত সাহিত্য আসরে বাংলার ষড়ঋতুর জয়গান মীরসরাইয়ে হেমন্ত সাহিত্য আসরে বাংলার ষড়ঋতুর জয়গান মীরসরাইয়ে হেমন্ত সাহিত্য আসরে বাংলার ষড়ঋতুর জয়গান কুষ্টিয়ায় ধান খেত থেকে নবজাতকের বস্তাবন্দি লাশ উদ্ধার কুষ্টিয়ায় ধান খেত থেকে নবজাতকের বস্তাবন্দি লাশ উদ্ধার কুষ্টিয়ায় ধান খেত থেকে নবজাতকের বস্তাবন্দি লাশ উদ্ধার তারুণ্য সমাজ কল্যাণ ফাউন্ডেশন এর বর্ষপূর্তি ও সেরা স্বেচ্ছাসেবক সম্মাননা ২০২২ সমপন্ন।

হাটহাজারীতে আলোচিত তুহিন হত্যা মামলার প্রধান আসামী মুন্নাকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত

রিপোর্টার
  • পোস্ট করা হয়েছে বুধবার, ১৯ অক্টোবর, ২০২২
  • ৪১ বার পড়া হয়েছে

বখতিয়ার সালমান (হাটহাজারী প্রতিনিধি)

হাটহাজারীতে বহুল আলোচিত স্কুলছাত্রী তাসনিম সুলতানা তুহিনকে ধর্ষণ ও হত্যা মামলার প্রধান আসামী শাহনেওয়াজ সিরাজ মুন্নাকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত।
দীর্ঘ ৪ বছর আইনি মোকাবিলা শেষে এই রায় প্রদান করেন চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনাল এর আদালত জনাব মোঃ হালিমুল্লাহ চৌধুরী।
বাদীপক্ষের আইনজীবী জনাব এডভোকেট রিয়াদ উদ্দিন জানান, দীর্ঘ চার বছর আইনী লড়াই করে মামলার প্রধান আসামি শাহনেওয়াজ সিরাজ মুন্নার বিরুদ্ধে কাঙ্ক্ষিত রায় পেয়ে আমরা সন্তুষ্ট। কিন্তু মামলার ২ এবং ৩নং আসামীকে খালাস দেওয়ায় উচ্চ আদালতে আপীল করবেন বলে জানান তুহিনের ভাই আকিব জাবেদ ও বাদীপক্ষের বিজ্ঞ আইনজীবী জনাব রিয়াদ উদ্দিন। অনেকদিন পর কাঙ্ক্ষিত এই রায়ে সন্তুষ্ট এলাকাবাসী ও। সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে তারা মামলার রায়ে সন্তোষ এবং আসামী মুন্নার প্রতি তীব্র নিন্দা এবং ক্ষোভ প্রকাশ করে দ্রুত ফাঁসি কার্যকরের দাবি জানান। আসামী মুন্না মামলা চলাকালীন বিচারাধীন সময়ে মাঝখানে একবার জামিনে বের হলে এলাকায় প্রতিবাদের ঝড় ওঠে। মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ, মিছিল স্লোগানের মাধ্যমে ব্যাপক প্রতিবাদ আর গ্রেফতারের দাবি জানালে পরেরবার হাজিরা দিতে গিয়ে আসামি মুন্না পুনরায় গ্রেফতার হয়।

অপরদিকে রায়ে অসন্তুষ্ট হয়ে উচ্চ আদালতে আপীল করবেন বলে জানান আসামীর আইনজীবী এডভোকেট স্যামল বসু।
রায় ঘোষণার পর আসামী মুন্নাকে বরাবরের মতোই উচ্ছৃঙ্খল আচরণ আর বাদীপক্ষকে গালাগাল করতে দেখা যায় আদালত প্রাঙ্গণে। এক পর্যায়ে বাদী এবং বাদীপক্ষের আইনজীবীর উপর হামলার চেষ্টা করতেও দেখা যায় মৃত্যুদণ্ড প্রাপ্ত এই আসামীকে।

প্রসঙ্গত, ২০১৮সালের ১৪ সেপ্টেম্বর মামলার প্রধান আসামী শাহনেওয়াজ সিরাজ মুন্না হাটহাজারী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অষ্টম শ্রেণির ছাত্রী তাসনিম সুলতানা তুহিনকে পৌর এলাকার ফটিকা শাহজালাল পাড়া সালাম ম্যানশনের চতুর্থ তলার ভাড়া বাসায় নিয়ে ধর্ষণ করে। আত্মরক্ষার্থে তুহিন চিৎকার দিলে মুন্না তার মুখ চেপে শ্বাসরোধ করে হত্যা করে। পরে মুন্না তার বাবা-মায়ের সহযোগিতায় তুহিনের লাশ প্লাস্টিকের বস্তায় ভরে ঘরের সোফার নিচে রাখে। ঘটনার পরপরই মুন্নার পিতা-মাতা পালিয়ে গেলেও ১৬ সেপ্টেম্বর সন্ধ্যায় মুন্না পুলিশের হাতে ধরা পড়ে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী তুহিনের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় মুন্না আদালতে ১৬৪ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হাজারো শিক্ষার্থী এবং স্থানীয় জনসাধারণ মুন্না ও তার বাবা-মার সর্ব্বোচ্চ শাস্তি দাবির দাবিতে আন্দোলন করেন। ২০১৯ সালের ১০জুলাই প্রধান আসামি শাহনেওয়াজ সিরাজ মুন্না এবং অপর দুই আসামি মুন্নার বাবা শাহজাহান সিরাজ ও মা নিগার সুলতানার বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির সুপারিশ করে আদালতে চাঞ্চল্যকর এই মামলার চার্জশিট জমা দেয় পুলিশ।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও সংবাদ

© All rights reserved © 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Popular IT Club
Popularitclub_NewsPortal