1. admin@dainiksokalerbarta.com : admin :
  2. admin@4pin.net : hirok : hirok
  3. user@dainiksokalerbarta.com : Ahmed Sayeeka : Sayeeka Ahmed
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
শেষ পর্যন্ত ড্র করে বেঁচে গেল ইন্টার মায়ামি, লুইস সুয়ারেজের গোলে মান রক্ষা । গাজীপুরে ১০৬ কেজি গাঁজাসহ গ্রেফতার ২ গাজীপুরে অপহরণ ও সংঘবদ্ধ ইজিবাইক ছিনতাই চক্রের মূলহোতাসহ পাঁচ জন ছিনতাইকারীকে গ্রেফতার – করেছে র‍্যাব – ১ সালনা হাইওয়ে থানায় ওপেন হাউজ ডে পালন মেসির ১৯ তম গোল আর এসিস্টে শক্তিশালী সেভিলাকে পরাজিত করে বার্সেলোনা চালকের অসতর্কতা আর আইন না মেনে গাড়ি চালনায় জীবন গেল অনেকের ।এই দায় কার? আগামীকাল আবার মুখোমুখি বার্সেলোনা এবং সেভিলা মেসির জোড়া গোল আর এসিস্টে স্প্যানিশ লা লিগায় জয়ে ফিরেছে বার্সালোনা । ম্যারাডোনা, তার মৃত্যুর কারণ নিয়ে শুরু হয়েছে নতুন কান্ড, শুরু হয়েছে তদন্ত । সুন্দরবনে কাকড়া ধরতে গিয়ে বাঘের আস্তানায় দুই জেলে মিজান ও রতন

পুলিশ কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া আধু‌নিকায়‌নের উ‌দ্যোগ

  • আপডেট মঙ্গলবার, ২৩ জুন, ২০২০
  • ৭৯১ বার দেখা হয়েছে

বাংলাদেশ পুলিশে কনস্টেবল পদে শারীরিক, মানসিক, বুদ্ধিবৃত্তিক এবং নৈতিকভাবে অধিকতর সক্ষম ও যোগ্য প্রার্থী নিয়োগের জন্য আবেদন ও নিয়োগ প্রক্রিয়া আধুনিকায়ন করা হচ্ছে।

পুলিশ কনস্টেবল নিয়োগ পদ্ধতির আধুনিকায়নে আবেদন প্রক্রিয়া অনলাইন ভিত্তিক করার নির্দেশ দিয়েছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)। অনলাইন আবেদন ফরম যেন সহজবোধ্য হয়, যাতে সাধারণ মানুষ সহজেই বুঝতে পারে সেদিকে খেয়াল রেখে আবেদন ফরম প্রণয়ন এবং পরীক্ষা পদ্ধতি অনুসরণের জন্য সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন আইজিপি।

আইজিপি আজ বিকালে পুলিশ হেডকোয়ার্টার্সে অনুষ্ঠিত কনস্টেবল পদে নিয়োগ প্রক্রিয়ার আধুনিকায়ন
সম্পর্কে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট ডিরেক্টরেটের কর্মকর্তাগণের সাথে এক সভায় এ নির্দেশনা প্রদান করেন।

আইজিপি বলেন, কনস্টেবল নিয়োগ প্রক্রিয়ায় যে কোনো ধরনের দুর্নীতি ও অনিয়ম রোধে একটি বাস্তবসম্মত পদ্ধতি অবলম্বন করতে হবে। প্রার্থীদের ভেরিফিকেশনের জন্য যথাযথ সিকিউরিটি ফিচারস অনুসরণ করতে হবে, যাতে কেউ ভুয়া ঠিকানা বা ভুল তথ্য দিয়ে চাকরি না পায়। অথবা কোন অসাধু চক্র কোনোভাবেই নিয়োগ প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করতে না পারে।

আইজিপি বলেন, নিয়োগ প্রাপ্তদের জন্য দীর্ঘ মেয়াদি ও উন্নত প্রশিক্ষণের প‌রিকল্পনা গ্রহণ এবং তাদের ক্যারিয়ার প্ল্যান প্রস্তুত করে তা বাস্তবায়ন করতে হবে।

আইজিপি সকল পদমর্যাদার পুলিশ কর্মকর্তার জন্য স্ট্র্যাটেজিক, অপারেশনাল এবং টেকটিক্যাল পর্যায়ে প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেন।

জনগণকে দ্রুততম সময়ে কাঙ্খিত সেবা প্রদানের লক্ষ্যে পুলিশ কর্মকর্তাগণকে আরো বেশি দক্ষ, চৌকস ও ত্বরিৎকর্মা হওয়ার আহ্বান জানিয়ে আইজিপি বলেন, পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি নিয়মিত পড়াশোনা ও জ্ঞান অর্জনের মাধ্যমে পেশাগত দক্ষতার উন্মেষ ঘটাতে হবে। দেশ ও জনগণের কল্যাণে নিজেদের যোগ্যতার বিকাশ ও তা সদ্ব্যবহারের কোন বিকল্প নেই বলে উল্লেখ করেন আইজিপি।

সভায় পু‌লিশ হেড‌কোয়ার্টা‌র্সের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও সংবাদ
© All rights reserved © 2019 Dainik Sokaler Barta
Theme Customized By BreakingNews